বানিয়াচংয়ে সওজ‘র গাছ কাটার অভিযোগে থানায় এফআইআর দায়ের।

বানিয়াচংয়ে সওজ‘র গাছ কাটার অভিযোগে থানায় এফআইআর দায়ের।
শাহ সুমন, বানিয়াচং,প্রতিনিধিঃ
বানিয়াচং-আজমিরীগঞ্জ শরীফ উদ্দিন সড়কের সড়ক ও জনপথ বিভাগের গাছ কাটার অভিযোগে বানিয়াচং থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ১১ জানুয়ারী মঙ্গলবার অভিযোগেটি দায়ের করেছেন হবিগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী(সওজ) মোঃ দুলাল মিয়া।
অজ্ঞাতনামা ব্যাক্তিদের নামে দায়ের করা এফআইআর এ উল্লেখ করা হয়েছে বানিয়াচং উপজেলার ৪ নম্বর দক্ষিন-পশ্চিম ইউনিয়নের বনমথুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কুন্ডুরপাড় এলাকায় সওজ এর নিজস্ব রাস্তার পাশে ২৪তম কিঃমিঃ এ দুটি শিশু গাছ কেটে ছোট ছোট করে ফেলে রাখা অবস্থায় পাওয়া যায়। যা উদ্ধার করে উপ-বিভাগীয় প্রকৌশলী কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।
সেখানে আনুমানিক ৪.৭১ ঘনফুট শিশু গাছে টুকরো উদ্ধার করা হয়।সম্প্রতি বিভিন্ন সময় উক্ত রাস্তার বিভিন্ন কিলোমিটার থেকে গাছ কেটে নিয়ে যাওয়ার ঘটনা পরিলক্ষিত হয়।দুস্কৃতিকারীদের হাত থেকে সড়কের পাশের গাছ রক্ষা করার জন্য অনুরোধ করা হয়েছে।
উল্লেখ্য যে, ৯ জানুয়ারী রবিবার অভিযোগে উল্লেখিত স্থানে দু‘জন শ্রমিক মোতাব্বির হোসেন ও মোশাহিদ মিয়া বিনা অনুমতিতে গাছ কাটছিলেন। এসময় এলাকাবাসী তাদেরকে বাধা দিলে শ্রমিকরা জানান ৪ নং দক্ষিন-পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি রেখাছ মিয়া গাছ কাটার জন্য নির্দেশ দিয়েছেন।
এলাকাবাসী শ্রমিকদের চ্যালেঞ্জ করলে তখন চেয়ারম্যান রেখাছ মিয়া ঘটনাস্থলে পৌছে ইউএনও‘র নির্দেশে গাছ কাটছেন বলে জানান।
এলাকাবাসীর সন্দেহ হলে তারা ইউএনও‘কে জানালে ইউএনও এলাকাবাসীকে নির্দেশ দেন নাই বলে জানান।
পরদিন সওজের লোকজন ঘটনাস্থলে পৌছে এলাকাবাসীর অভিযোগের সত্যতা পান এবং গাছগুলো এলাকাবাসীর জিম্মায় রেখে যান।
পরদিন সওজের লোকজন গাছ উদ্ধার করে নিয়ে যান এবং বানিয়াচং থানায় এফআইআর দায়ের করে যান।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোঃ এমরান হোসেন এফআইআর দায়েরের বিষয়টি স্বীকার করে জানান, এফআইআর দায়েরের ঘটনাটি সঠিক আছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন